৩ ধাপে পাবেন পার্লার স্টাইল পারফেক্ট নখ - Rajbari News | রাজবাড়ী নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

সর্বশেষ খবর

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, February 2, 2021

৩ ধাপে পাবেন পার্লার স্টাইল পারফেক্ট নখ


মেনিকিউর বা মিনি মেনিকিউর করতে অনেকে পার্লারে যায় এবং অহেতুক অনেকগুলো টাকা নষ্ট করে থাকে। কিন্তু যদি জানা থাকে কি করে ঘরে বসেই মিনি মেনিকিউর করা যায় তাহলে আর পার্লারে ছুটতে হয় না। ঘরে বসেই মিনি মেনিকিউর করতে হলে নিচের সহজ পদ্ধতিগুলো ব্যবহার করুন।


ঘরে বসেই মিনি ম্যানিকিউর যেভাবে করবেন

১. প্রথমে হাত ধুয়ে ফেলুন, তারপর শুকিয়ে ফেলুন। হাতে যদি নেইল পলিশ থাকে তাহলে রিমুভার দিয়ে তা তুলে ফেলুন। একটি পাত্রে তেল ও চিনি একসাথে মিশিয়ে স্ক্রাব করে তৈরী করে নিন । চাইলে একটু অ্যাসেনশিয়াল তেল (essential oil) যোগ করতে পারেন। মিশ্রণটি একপাশে সরিয়ে রেখে পছন্দসই আকৃতিতে আপনার নখ ফাইল করে নিন।

২. চিনি এবং তেলের স্ক্রাবটি আঙ্গুল ও নখসহ দুই হাতের কবজি পর্যন্ত ভালকরে মেখে নিন। কিছুক্ষন পরে সাবান ছাড়া পানিতে ধুয়ে ফেলুন ও পরে শুকিয়ে নিন।

৩. দুই হাতের কবজি পর্যন্ত গরম পানিতে পাঁচ মিনিট ধরে চুবিয়ে রাখুন। একটি কাঠের তৈরী সুঁচালো কাঠি দিয়ে নখের গোড়ায় গোড়ায় পরিষ্কার করুন। মাঝে মাঝে একটু তেল বা ক্রিম দিয়ে নখের গোড়ায় হালকা করে ম্যাসাজ করে নিন। একটা সুতির তোয়ালে ভিজিয়ে ৩০ সেকেন্ড মাইক্রোওভেনে গরম করে নিন। গরম তোয়ালেটি দুই হাতে মুড়িয়ে ২ মিনিট রেখে দিন।

ব্যস! হয়ে গেল আপনার মিনি মেনিকিউর। নেইল পলিশ দিতে চাইলে একটা বেইস কোট করে ২ মিনিট অপেক্ষা করুন। পরে পছন্দের সেডের নেইল পলিশ দিয়ে শেষ করুন আপনার মিনি মেনিকিউর !

Post Top Ad

Responsive Ads Here