বেছে নিন হেয়ার কাট মুখের শেপ অনুযায়ী - Rajbari News | রাজবাড়ী নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

সর্বশেষ খবর

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, November 30, 2020

বেছে নিন হেয়ার কাট মুখের শেপ অনুযায়ী


সব সময় একঘেয়েমি চুলের কাট দিতে দিতে বিরক্ত হয়ে যান অনেকেই । তাই নুতুন কিছু চুলের কাট দিতে চান যে কোনো বয়সের মানুষই । তবে অনেকেই আমরা জানি না যে আসলে আমাদের চুলে কোন হেয়ার কাট-টা মানাবে বা আমাদের মুখের শেপের সাথে কোন হেয়ার কাট-টা দেখতে বেশি ভালো লাগবে। চলুন জেনে নিই ,  কীভাবে বাছাই করবেন চুলের কাট-


অভাল শেপ

এই শেপের মুখে সব থেকে বেশি মানায় স্ট্রেট ব্যাঙ্কস কাট । তবে এটা মানায় যাদের চুল সোজা। চুল ছোট রাখতে চাইলে এই শেপে আজকাল বব কাট বেশ মানিয়ে যাচ্ছে ।চুল কোঁকড়া হলে আর বড় রাখতে চাইলে লং-লেয়ার বা ভি কাট দিতে পারেন।


স্কোয়ের শেপ

চুল ছোট করতে চাইলে সর্ট-লেয়ার-বব কাট-এর সাথে সাইড ব্যাঙ্কস দিয়ে ফেলুন।মাঝারী চুলের জন্য সোল্ডার-লেন্থ-লেয়ার কাটের সাথে সাইড ব্যাঙ্কস কাট দিন। এটা আপনার জ-লাইনকে ঢেকে দিতে সাহায্য করবে।লম্বা চুলের জন্য সামনের দিকে চুল এমনভাবে কাটুন যাতে চুল আপনার চিকবোন পর্যন্ত থাকে। ফ্রন্ট লেয়ার কাট দিন যা বেশি ছোট করে কাটাবেন না অথবা স্লাইট-ব্যাঙ্কস কাট দিন।


রাউন্ড শেপ

গোল মুখের জন্য লম্বা চুল সব থেকে বেশি মানায়। সামনে বেশি ছোট করে চুল কাটবেন না, এতে মুখ বেশি ছোট আর গোল দেখাবে ।সাইড-সোয়েপ্ট লং হেয়ার কাট সব থেকে ভালো এই শেপের মুখের জন্য। মিডিয়াম লেন্থ চুল রাখতে থুতনির নিচ থেকে লেয়ার কাট করতে পারেন। এতে মুখ লম্বা দেখাবে। কোঁকড়া চুলে এটা বেশি ভালো লাগবে।


হার্ট-শেপ

এই শেপটি সব থেকে টিপিকাল। এই শেপের মুখে কপাল বড় আর থুতনি সূচালো দেখায়। তাই এমন সব কাট দিন যাতে আপনার চোখের দিকে ফোকাস বেশি থাকে।

ছোট চুলের জন্য পিক্সি কাট দিন। আর মাঝারী চুলের জন্য কলারবোন-লেন্থ বা সোল্ডার-লেন্থকাট দিন।এই শেপের মুখের সাথে চুল বড় রাখতে সামনের দিকে সোয়াপিং-ব্যাঙ্কস , ইউনিফর্ম-লেয়ার বা ফুল-ব্যাঙ্কস বেশ মানিয়ে যায়। এতে আপনার সূচালো থুতনি বা কপালের বদলে চোখে বেশি আকর্ষণ পরবে ।


কোঁকড়া বা সমান যে কোন চুলের সাথে এই কাটগুলো মানাবে।

না জেনেই মুখের সৌন্দর্য বাড়াতে আমরা অনেক পরিশ্রম, সময় আর টাকা খরচ করি। তাই পুরো কষ্টটাই জলে যায়! আবার নিজেকে দেখতে ভালো না লাগলে মনটাও খারাপ হয়ে যায়। তাই একটু ভেবে চুলের কাটে নিজেকে বদলে নিন!মানায়। সামনে বেশি ছোট করে চুল কাটবেন না, এতে মুখ বেশি ছোট আর গোল দেখাবে । সাইড-সোয়েপ্ট লং হেয়ার কাট সব থেকে ভালো এই শেপের মুখের জন্য । মিডিয়াম লেন্থ চুল রাখতে থুতনির নিচ থেকে লেয়ার কাট করতে পারেন। এতে মুখ লম্বা দেখাবে। কোঁকড়া চুলে এটা বেশি ভালো লাগবে।

না জেনেই মুখের সৌন্দর্য বাড়াতে আমরা অনেক পরিশ্রম, সময় আর টাকা খরচ করি। তাই পুরো কষ্টটাই জলে যায়! আবার নিজেকে দেখতে ভালো না লাগলে মনটাও খারাপ হয়ে যায়। তাই একটু ভেবে চুলের কাটে নিজেকে বদলে নিন!

Post Top Ad

Responsive Ads Here