গ্যালারি থাকবে দর্শকশূন্যই - Rajbari News | রাজবাড়ী নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, November 19, 2020

গ্যালারি থাকবে দর্শকশূন্যই


করোনাকালে বিসিবির প্রথম আয়োজন বিসিবি প্রেসিডেন্টস কাপে গ্যালারি ছিল দর্শকশূন্য। সম্প্রতি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বাংলাদেশ-নেপাল সিরিজে দর্শকদের খেলা দেখার অনুমতি দিয়েছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে গত ১৩ নভেম্বর প্রথম ম্যাচে দর্শকদের ঢল নেমেছিল। একই দৃশ্য ১৭ নভেম্বরও দ্বিতীয় ম্যাচেও দেখা যাবে আশা আয়োজকদের। তবে এখনই বাফুফের পথে হাঁটছে না বিসিবি।

আগামী ২৪ নভেম্বর শুরু হতে চলা বঙ্গবন্ধু টি-২০ কাপেও দর্শকশূন্য থাকবে মিরপুর স্টেডিয়ামের গ্যালারি। গতকাল এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। টুর্নামেন্ট জুড়ে পাঁচটি দলই জৈব সুরক্ষা বলয়ে থাকবে। স্বাস্থ্যবিধি মানা হবে কঠোরভাবে।

বঙ্গবন্ধু টি-২০ কাপে গ্যালারিতে দর্শকদের দেখা যাবে কিনা জানতে চাইলে গতকাল বিসিবির এই পরিচালক বলেছেন, ‘অনেকদিন পর ফুটবল খেলা শুরু হয়েছে সেখানে দর্শক এসেছে। কিন্তু আমরা দর্শক ও বাকি সবার কথা চিন্তা করে দর্শক এলাউ করব না। এটাই আমাদের প্ল্যান এবং দর্শকশূন্য মাঠ থাকবে।’

গতকাল টুর্নামেন্টের সময় সূচি ঘোষণা করেছে বিসিবি। ২৪ নভেম্বর শুরু হবে টুর্নামেন্ট, ফাইনাল ১৮ ডিসেম্বর। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ২৪ ম্যাচের সবকটিই অনুষ্ঠিত হবে মিরপুর স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী লড়বে। দিনের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশাল ও জেমকন খুলনা পরস্পরের বিরুদ্ধে মাঠে নামবে। ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। বিপিএলের মতোই প্লে-অফে এলিমিনেটর, কোয়ালিফায়ার-১, কোয়ালিফায়ার-২ ম্যাচ রাখা হয়েছে। শুক্রবারে দুপুর ২টা ও সন্ধ্যা ৭টায় ম্যাচ শুরু হবে। অন্য দিনগুলোতে দুপুর দেড় টা ও সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচ।

টুর্নামেন্টের কোনো উদ্বোধনী অনুষ্ঠান করবে বিসিবি। করোনার কারণেই এমন আনুষ্ঠানিকতা বাদ দেয়া হয়েছে। দলগুলো হোটেলে উঠবে ২০ নভেম্বর। তার আগে ক্রিকেটারসহ, দলের প্রত্যেক সদস্যের করোনা পরীক্ষা হবে। তারপর জৈব সুরক্ষা বলয়ের অধীনে দলগুলো অনুশীলন করবে।

গতকাল জালাল ইউনুস বলেছেন, ‘খুব সম্ভবত তারা হোটেলে উঠবে ২০ তারিখে। এর আগে তারা হয়তো নিজেদের আয়োজনে অনুশীলন করতে পারে। কিন্তু ২০ তারিখ থেকে হোটেলে উঠবে এবং সেখান থেকেই বায়ো-বাবলে ঢুকবে।’

টুর্নামেন্টের প্রাইজমানি নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে দ্রুতই তা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিসিবির এই পরিচালক।

Post Top Ad

Responsive Ads Here