ছক্কা হাঁকিয়ে ফাইনালে বাংলাদেশ - Rajbari News | রাজবাড়ী নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, March 17, 2018

ছক্কা হাঁকিয়ে ফাইনালে বাংলাদেশ

মাহমুদুল্লাহ'র ব্যাটিং নৈপুণ্যে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনালে উঠেছে বাংলাদেশ।১ বল হাতে রেখেই শ্রীলঙ্কার দেওয়া ১৬০ রান তুলে নেয় বাংলাদেশ। শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ১২ রান। হাতে তখন মাত্র ৩ উইকেট। স্ট্রাইকে মুস্তাফিজুর রহমান। বোলিংয়ে ইসুরু উদানা। প্রথম বলে কোনও রান নিতে পারলেন না মুস্তাফিজ। পরের বলে আউট হয়ে ফিরে গেলেন কাটার মাস্টার। তখন ৪ বলে দরকার ১২ রান। স্ট্রাইকে মাহমুদুল্লাহ। উদানার তৃতীয় বলে চার মারলেন মাহমুদুল্লাহ। চতুর্থ বলে ঝুঁকি নিয়ে ২ রান নিলেন। এরপর পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এই সাইলেন্ট কিলার। ১৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৩ রান করেন রিয়াদ।
এর আগে কুশল পেরেরা ও থিসারা পেরেরার ব্যাটে ভর করে লড়াইয়ের পুঁজি পায় লঙ্কানরা। ৪১ রানে পাঁচ উইকেট পড়ে যাওয়া শ্রীলঙ্কাকে টেনে তুললেন এই দুই ব্যাটসম্যান। দুজনে মিলে গড়েছেন ৯৭ রানের জুটি। আর এতেই নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকে ১৫৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে কুশল পেরেরা ৪০ বলে খেলেছেন ৬১ রানের দুর্দান্ত ইনিংস। যেখানে ১টি ছক্কা ও ৭টি চারের মার রয়েছে। আর শেষ দিকে মারকুটে ইনিংস উপহার দিয়েছেন থিসারা পেরেরাও ৩৭ বলে ৩ ছক্কা ও ৩ চারে করেছেন ৫৮ রান। বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ২টি, সাকিব, মিরাজ, রুবেল ও সৌম্য ১টি করে উইকেট পেয়েছেন।
নিদাহাস ট্রফির অলিখিত সেমিফাইনালে শুরুতেই ৫ উইকেট খুইয়ে চাপে পড়ে স্বাগতিক শ্রীলঙ্কা। অধিনায়ক সাকিব আল হাসান ও কাটার মাস্টার মুস্তাফিজের বোলিং ঘূর্ণিতে মাত্র ৪১ রানেই ৫ উইকেট হারায় হাথুরুর শিষ্যরা।
কুশল মেন্ডিসের পর শানাকার উইকেটও তুলে নেন মুস্তাফিজ। উপুল থারাঙ্গাকে রান আউট করেন মুস্তাফিজ ও মিরাজ। অধিনায়ক সাকিব আল হাসান নিজের দ্বিতীয় ওভারে এসে প্রথম বলেই সাজ ঘরে ফেরান লঙ্কান ওপেনার দানুশকা গুনাতিলাকাকে। লং অনে সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে সাব্বিরের হাতে তালুবন্দি হন গুনাতিলাকা।
এর আগে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আর ইনজুরি কাটিয়ে টাইগারদের একাদশে ফিরেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে জায়গা দিতে একাদশ থেকে বাদ পড়েছেন আবু হায়দার রনি। এদিকে লঙ্কান টিমে পরিবর্তন দু’টি। সুরাঙ্গা লাকমল ও দুশমান্থা চামিরার জায়গায় ইসুরু উদানা ও আমিলা আপোন্সো।
বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু,রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, দাসুন শানাকা, কুসল পেরেরা, থিসারা পেরেরা, জিবন মেন্ডিস, ইসুরু উদানা, আকিলা দনঞ্জয়া, নুয়ান প্রদিপ, আমিলা আপোন্সো।

Post Top Ad

Responsive Ads Here