আমরণ অনশনে অসুস্থ হয়ে পড়ছেন শিক্ষকরা - Rajbari News | রাজবাড়ী নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, January 2, 2018

আমরণ অনশনে অসুস্থ হয়ে পড়ছেন শিক্ষকরা

এমপিওভুক্তির দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচির পর দাবি আদায়ে আমরণ অনশন করছেন স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। তবে টানা অনশনের কারণে তারা অসুস্থ হয়ে পড়ছেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচির পর টানা তৃতীয় দিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শিক্ষক-কর্মচারীরা। কর্মসূচির আয়োজন করে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।টানা তিন দিন অনশনের কারণে এরই মধ্যে অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অনেককেই স্যালাইন দিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। অনশনরত নোয়াখালীর একটি কলেজের প্রভাষক সোলেমান বলেন, মৃত্যু হলেও আমরা দাবি আদায়ে পিছপা হবে না। বেতন ছাড়া জীবন-মৃত্যুর সমান। দাবি আদায়ের বাইরে আমাদের ফিরে যাওয়ার কোনো রাস্তা নেই।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা দাবির বিষয়ে বলেন, দীর্ঘদিন থেকে এমপিও আদায়ের লক্ষ্যে জেলা, বিভাগ ও ঢাকায় বিভিন্ন কর্মসূচি পালন করলেও আদায় করা সম্ভব হয়নি। বরং বিভিন্ন আশ্বাসের ভিত্তিতে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

তাই এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচি চলবে। আমরা রাজপথ ছাড়ব না।
ফেডারেশনের নেতারা জানান, দেশে স্বীকৃতিপ্রাপ্ত পাঁচ হাজারের মতো নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। যাতে শিক্ষক-কর্মচারীর সংখ্যা এক লাখের বেশি। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ লাখের বেশি শিক্ষার্থী শিক্ষা নিচ্ছে। অনেকেই ১৫-২০ বছর বিনা বেতনে কাজ করে মানবেতর জীবন-যাপন করছেন।

Post Top Ad

Responsive Ads Here